Apps

Picture

মাননীয় রেঞ্জ ডিআইজি মহোদয়ের বার্ষিক কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ ও পরিদর্শন

মাননীয় রেঞ্জ ডিআইজি মহোদয়ের বার্ষিক কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ ও পরিদর্শনঃ

বরিশাল রেঞ্জ পুলিশের সুযোগ্য অভিভাবক ডিআইজি জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম(বার), পিপিএম মহোদয় ১৯ জানুয়ারী ২০২১ খ্রিস্টাব্দ সকাল ০৯:৩০ ঘটিকায় জেলা পুলিশ বরগুনা'র বার্ষিক কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেন। এ সময় তিনি কুচকাওয়াজে অংশগ্রহনকারী সদস্যবৃন্দসহ জেলা পুলিশ বরগুনার সকল সদস্যের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। ডিআইজি মহোদয় বার্ষিক কুচকাওয়াজে অংশগ্রহণকারী সকল সদস্যের সার্বিক ডিসিপ্লিন ও কুচকাওয়াজের প্রশংসা করেন।

অতঃপর তিনি রিজার্ভ অফিস, বরগুনা পরিদর্শন করেন। পরিদর্শনের সময় তিনি রিজার্ভ অফিসসহ জেলা পুলিশের সকল ইউনিট (রেশন স্টোর, ক্লোথিং স্টোর, এমটি শাখা ইত্যাদি) সরেজমিনে ঘুরে দেখেন। রেশনের মান দেখে তিনি খুবই সন্তোষ প্রকাশ করেন। রিজার্ভ অফিসের কার্যক্রম সম্পর্কে তিনি সন্তোষ প্রকাশ করাসহ বিভিন্ন মূল্যবান পরামর্শ প্রদান করেন।

রিজার্ভ অফিস পরিদর্শন শেষে তিনি জেলা পুলিশের সকল ইউনিট ইনচার্জসহ প্রত্যেক ইউনিট থেকে আগত সকল স্তরের সদস্যবৃন্দের অংশগ্রহণে পুলিশ লাইন্স, বরগুনা’র ড্রীল শেডে বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহণ করেন। কল্যাণ সভায় ফোর্স/অফিসারগনের উত্থাপিত বিভিন্ন প্রস্তাবসমূহ মনোযোগ সহকারে শুনে ডিআইজি মহোদয় সমাধানের লক্ষ্যে পরামর্শ ও মতামত প্রদান করেন।

এরপর তিনি বরগুনা জেলা পুলিশের উদ্যোগে ও পুলিশ সুপার, বরগুনা মহোদয়ের সভাপতিত্বে মাদকসেবী/ব্যবসায়ী আত্মসমর্পনকারী ও বিকল্প পন্থায় পারিবারিক বিরোধ নিস্পত্তিকৃত দম্পতিদের সাথে মতবিনিময় সভা করেন। পরবর্তীতে তিনি অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার, অফিসার ইনচার্জ, ফাঁড়ী, তদন্তকেন্দ্র, ক্যাম্প ইনচার্জ ও বিট অফিসারদের সাথে বিট পুলিশিং এবং আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা করেন। পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সেবার মান অধিকতর উন্নতকরনের লক্ষ্যে বিভিন্ন মূল্যবান দিক নির্দেশনা প্রদান করেন।

সর্বশেষ মাননীয় ডিআইজি মহোদয় পুলিশ অফিস পরিদর্শন করেন এবং পুলিশ অফিসের সকল কার্যক্রম (অপরাধ শাখা, হিসাব শাখা, ডিএসবি, জেলা গোয়েন্দা শাখা ও অফিস সংক্রান্ত ইত্যাদি) পরিবীক্ষন করেন। এসময় তিনি বিভিন্ন দিক নির্দেশনামূলক উপদেশ প্রদান করাসহ বরগুনা জেলা পুলিশের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করার মধ্য দিয়ে বার্ষিক পরিদর্শন সমাপ্ত করেন।

 
Copyright © 2021 Superintendent of police, Barguna. Developed by ICT Section, Barguna Police.